২০১১ সালে আমার দেশ পত্রিকা বন্ধ করে দেওয়ার পর প্রতিষ্ঠানটির অন্তত ১০০ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান। এসময় আগামী ডিসেম্বরের মধ্যে পত্রিকাটি বাজারে আসবে বলেও ঘোষণা দেন তিনি।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে দৈনিক আমার দেশ পত্রিকা ছাপাখানায় লুটপাটসহ অন্যান্য বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

মাহমুদুর রহমান বলেন, দুদিন আগে বর্তমান সরকারের পক্ষ  থেকে ম্যাজিস্ট্রেট ও দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা তালা ভেঙে আমার দেশ পত্রিকার ছাপাখানা আমাদের বুঝিয়ে দেন।  সেখানে গিয়ে দেখতে পাই প্রেসের আর কিছুই অবশিষ্ট নাই। এমনকি ইলেকট্রিক প্যানেল পর্যন্ত খুলে নিয়ে গেছে। শুধুমাত্র দুটি মেশিনের খণ্ডাংশ পড়ে আছে, যেগুলো ভাঙা সম্ভব না বলে চুরি করে নিয়ে যেতে পারেনি। আমাদের জন্য ইতিবাচক  যে সরকারি প্রতিনিধি অর্থাৎ একজন ম্যাজিস্ট্রেট এবং দুজন ওসি প্রেসের অবস্থা দেখেছেন। একজন ওসি গণমাধ্যমের কাছে স্বীকার করেছেন, এই প্রেসের আর কোনো কিছু অবশিষ্ট নাই।

মাহমুদুর রহমান বলেন, ডিসেম্বর মাসের মধ্যে আবার আমার  দেশ পাঠকের হাতে তুলে দেব। হাতে আর আড়াই মাস আছে। পত্রিকাটি আবার জনগণের পক্ষে ও ভারতীয় সম্প্রসারণ বাদের বিরুদ্ধে কথা বলবে। লুটেরাদের বিরুদ্ধে কথা বলবে।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি হাসান হাফিজ বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মহাপরিচালক এম আব্দুল্লাহ ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) সাধারণ সম্পাদক খুরশিদ আলম ও আমার দেশ পত্রিকার প্রধান প্রতিবেদক বাছির জামাল প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *