গত বছরের ৭ অক্টোবর ইসরাইলি সীমান্ত পেরিয়ে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনি প্রতিরোধ আন্দােলন হামাস। এরপর থেকে গাজায় প্রতিশোধমূলক নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল।  যা এখন শুধু গাজায় সীমাবদ্ধ নেই।  যুদ্ধ ছড়িয়েছে লেবাননেও।

সম্প্রতি ইসরাইলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা করেছে ইরান। এর জেরে ইরানে পাল্টা হামলা চালানোর ছক কষছে ইসরাইল। এমন প্রেক্ষাপটে সতর্কতার অংশ হিসেবে বিমান চলাচল বাতিল করেছে ইরান কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মেহর নিউজ এজেন্সি।

ইরানের সিভিল এভিয়েশন অর্গানাইজেশনের মুখপাত্রের বরাতে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, স্থানীয় সময় রোববার (৬ অক্টোবর) দিবাগত রাত ৯টা থেকে সোমবার (৭ অক্টোবর) সকাল ৬টা পর্যন্ত (গ্রিনিচ মান সময় রাত ১২টা পর্যন্ত) ইরানের সব বিমানবন্দর থেকে ফ্লাইট বাতিল করা হয়েছে।

মুখপাত্র জানান, অপারেশনাল বিধিনিষেধের কারণে ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, ৭ অক্টোবর সামনে রেখে গাজা যুদ্ধ বন্ধে মধ্যপ্রাচ্য এবং বিশ্বের বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়েছে। কিন্তু এখনো প্রতিশোধের স্পৃহা কমেনি বেনিয়ামিন নেতানিয়াহু সরকারের।  ইসরাইলে হামাসের অভিযানে দম্ভ চূর্ণ হয়ে যায় তেল আবিবের।  হামাসের আক্রমণের বর্ষপূর্তিতে ইসরাইলের হামলার আশঙ্কা থেকে বিমান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত ইরানের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *