এ যেন কোনো রূপকথার গল্প শুনিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলের প্রথম ম্যাচে হার। এরপর এক জয়ের পর আবার টানা ৬ ম্যাচে হার। এতে পয়েন্ট টেবিলের একেবারে তলানীতে গিয়ে ঠেকেছিল বেঙ্গালুরু।

দলের এমন অবস্থা দেখে অনেকেই ধরে নিয়েছিলেন, আইপিলে আরও একটি ব্যর্থ মৌসুম শেষ করতে যাচ্ছে বেঙ্গালুরু। কিন্তু না। বিরাট কোহলিদের অদম্য ইচ্ছাশক্তি আর ম্যাচ জয়ের তীব্র আকাঙ্ক্ষা শেষ পর্যন্ত প্লে-অফে এনে দিয়েছে বেঙ্গালুরুকে। টানা ৬ জয়ে শেষ দল হিসেবে সেরা চারে জায়গা করে নিয়েছে বেঙ্গালুরু।

গতকাল শনিবার রাতে বাঁচা-মরার ম্যাচে ২৭ রানের জয়ে চেন্নাই সুপার কিংসকে আসর থেকে বিদায় করে দিয়েছে বেঙ্গালুরু। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ২১৮ রান করেছিল কোহলিরা। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই করতে পেরেছে ৭ উইকেটে ১৯১ রান। তবে কোনোভাবে ২০১ রানে খেলা শেষ করতে পারলেই রানরেটে এগিয়ে থেকে প্লে-অফ নিশ্চিত করতে পারতো বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই।

জয় নয়, শেষ ওভারে ১৭ রান করতে পারলেই প্লে-অফ নিশ্চিত হতো চেন্নাইয়ের। ওভারের প্রথম বলেই যশ দয়ালকে ছক্কা হাঁকালেও পরের বলে আউট হয়ে যান চেন্নাইয়ের ব্যাটার মহেন্দ্র সিং ধোনি। তৃতীয় বল ডট, আর চতুর্থ বলে ১ রান নেয় চেন্নাই। পঞ্চম বলে ব্যাটার বরীন্দ্র জাদেজা কোনো রান নিতে না পারায় জয় নিশ্চিত হয়ে যায় বেঙ্গালুরুর।

অবিশ্বাস্য এক ম্যাচ জিতে নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেননি কোহলি। ধরে রাখতে পারেননি চোখের পানি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শেয়ার করা ভিডিওতে দেখা যায় অশ্রুসিক্ত চোখে জয় উদযাপন করছেন কোহলি।

শ্বাসরুদ্ধকর এই ম্যাচ গ্যালারিতে বসে দেখছিলেন কোহলির সহধর্মিনী আনুশকা শর্মাও। তিনিও চেপে রাখতে পারেননি নিজের আবেগকে। জয় উদযাপনের সঙ্গে ছলছল করছিল আনুশকার দুটি চোখও। তার ম্যাচ জয়ের উদযাপনও ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

আগামী ২২ মে টেবিলের তৃতীয় স্থানে থেকে লিগপর্ব শেষ করা দলের বিপক্ষে ইলিমিনেটর খেলবে বেঙ্গালুরু। এই ম্যাচ জিতলে তারা উন্নীত হবে কোয়ালিয়ার দুইয়ে। কোয়ালিফায়ার জিতলে ফাইনালে চলে যাবে কোহলিরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *