দৈনিক প্রথম আলো পত্রিকার ফটো কার্ড ব্যবহার করে ‘অপরাজেয় ঢাকা বিশ্ববিদ্যালয়’ নামে একটি ফেসবুক গ্রুপে রগ কাটা নিয়ে ইসলামী ছাত্রশিবিরের বিরুদ্ধে ভুয়া পোস্ট করার অভিযোগে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. আবু সাদিক কায়েম।

শুক্রবার শাহবাগ থানায় ফেসবুক গ্রুপটির অ্যাডমিনদের বিরুদ্ধে এ জিডি করেন তিনি।

জিডিতে আবু সাদিক উল্লেখ করেন, গত ৩ অক্টোবর সন্ধ্যা ৬টার দিকে ‘অপরাজেয় ঢাকা বিশ্ববিদ্যালয়’ নামের একটি ফেসবুক গ্রুপে দৈনিক প্রথম আলো পত্রিকার টেমপ্লেট (ফটোকার্ড) ব্যবহার করে আমাকে কোট করে একটি ছবি/তথ্য কার্ড পোস্ট করা হয়। যেখানে লেখা আছে ‘শিবির এ পর্যন্ত যাদের রগ কেটেছে, তারা কেউ ঈমানদার ছিল না’। যা একটি স্পষ্ট মিথ্যাচার ও ষড়যন্ত্রমূলক পোস্ট।

জিডিতে তিনি বলেন, আমাকে ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরকে হেয় প্রতিপন্ন ও অপমান করার জন্যে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা তথ্য ছড়িয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ও অন্যান্য দল মতের মানুষদের মাঝে সাম্প্রদায়িক শত্রুতা, ঘৃণা, বিদ্বেষ সৃষ্টি করে বিশৃঙ্খলা ঘটিয়ে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর জন্যে ষড়যন্ত্রমূলকভাবে উক্ত পোস্টটি করা হয়েছে।

পোস্টটি এনোনিমাস (বেনামে) করা হয়েছে এবং পোস্টকারী ওই গ্রুপের অ্যাডমিনদের পরিচিত বলে দাবি করেন সাদিক। তিনি বলেন, আমার জান, মাল ও সম্মানের ক্ষতি করার জন্যে ওই মিথ্যা প্রচারণা চালান হচ্ছে।

এদিকে পত্রিকার নেমপ্লেট দিয়ে ফটো কার্ড ব্যবহার করে ভুয়া পোস্টের বিষয়টি দৃষ্টিগোচর প্রথম আলো তাদের ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে এটি ভুয়া বলে বিবৃতি দিয়েছে।

জিডির বিষয়ে শাহবাগ থানার ওসি এ. কে. এম শাহাবুদ্দিন শাহীন গণমাধ্যমকে বলেন, বিকালে ছাত্রশিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. আবু সাদিক একটি জিডি করেছে। এ বিষয়ে আমাদের সাইবার ক্রাইম ইউনিট কাজ করবে।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর ঢাবি শাখা ছাত্রশিবিরের ১৪ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ্যে এসেছে। এর দুই সপ্তাহ আগে সভাপতি মো. আবু সাদিক কায়েম ও সেক্রেটারি এস এম ফরহাদ নিজেদের রাজনৈতিক পরিচয় প্রকাশ্যে আনেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *