উয়েফা নেশন্স লিগের গ্রুপ ‘এ’-এর নিজেদের তৃতীয় ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামে পর্তুগাল। সেই ম্যাচে পোলিশদের ৩-১ গোলে হারিয়ে জয় তুলে নেয় রোনালদোর দল। তাতে গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচ জিতে সবার ওপরে অবস্থান করছে পর্তুগিজরা। অন্যদিকে পর্তুগালের কাছে হারে দ্বিতীয় রাউন্ড খেলার দৌড়ে কিছুটা পিছিয়ে লেভানদভস্কির দল।

শনিবার রাতে ম্যাচে পতুর্গালের হয়ে প্রথম গোলটি করেন বার্নার্দো সিলভা। ম্যাচের ২৬ মিনিটে পোল্যান্ডের জালে বল জড়ান ম্যানচেস্টার সিটির এই মিডফিন্ডার। সিলভার গোলের ১০ মিনিটের মাথায় দ্বিতীয় বারের মতো পোলিশদের জালে বল জড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। নেশন্স লিগের চলতি আসরে পর্তুগিজ মহাতারকার তৃতীয় গোল এটি। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর চলতি বছরের ৩৩তম গোল এটি। এবং নিজেদের ফুটবল ক্যারিয়ারের ৯০৬তম গোল ছিল এটি।

আর ৯৬ গোল করলে ইতিহাসের একমাত্র ফুটবলার হিসেবে ১ হাজার গোলের মাইলফলক স্পর্শ করবেন এই পর্তুগিজ কিংবদন্তি। এই ম্যাচের মাঠে ডুকে পড়েন এক রোনালদো ভক্ত। তুলতে চান সেলফি। মাঠেই সেই ভক্তের আবদার মেটান সিআর-সেভেন। ম্যাচের দ্বিতীয়ার্ধে ৭৮ মিনিটে পোল্যান্ডের হয়ে একমাত্র গোলটি করেন পিওতর জেলিনস্কি। তার গোলে হারের ব্যবধান কমালেও পূর্ণ তিন পয়েন্ট হারিয়ে মাঠ ছাড়ে পোলিশরা।

এছাড়াও ম্যাচের ৮৮ মিনিটে আত্মঘাতী গোল খেয়ে বসে পোল্যান্ড। তাতেই হারের ব্যবধানটা আরও বাড়ে। মাঠ ছাড়ে ৩-১ গোলের হারের স্বাদ নিয়ে। গ্রুপ পর্বে তিন ম্যাচ খেলে এক জয় এবং দুই হারে গ্রুপ ‘এ’-এর তিন নম্বরে অবস্থান করছে পোল্যান্ড। দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করতে হলে পরের দুই ম্যাচে জিততে হবে লেভানদভস্কিদের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *