জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী পরিচালক ও অভিনেতা কাজী হায়াৎ। শারীরিক অসুস্থতা সঙ্গে নিয়েও তিনি চলচ্চিত্রে মনোযোগী। বেশ খানিকটা বিরতি দিয়ে আবারও আসছেন নির্মাণে।

শিগগির নির্মাণ করতে যাচ্ছেন ‘শিরোনাম’ নামে নতুন ছবি। বিষয়টি নিশ্চিত করেন কাজী হায়াৎ নিজেই। ছবিতে নায়ক হিসেবে থাকবেন কাজী মারুফ।

তবে কাজী মারুফের বিপরীতে কে অভিনয় করছেন- তা জানাতে চাননি কাজী হায়াৎ। এ প্রসঙ্গে তিনি বলেন, চলতি বছরের ডিসেম্বরে নতুন চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছি। তবে এই মুহূর্তে এর চেয়ে বেশি কিছু বলতে চাইছি না। এতটুকু বলছি- এর প্রি-প্রোডাকশনের কাজ চলছে।

এদিকে ঈদুল ফিতরে মুক্তি পাওয়া যুক্তরাষ্ট্রে চিত্রায়িত ‘গ্রিন কার্ড’ ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন কাজী হায়াৎ ও রওশন আরা নীপা। এর গল্প ও সংলাপ লিখেছেন কাজী মারুফ।

ছবির প্রধান চরিত্রে অভিনয়ও করেছেন কাজী মারুফ। ‘গ্রিন কার্ড’ ছবিতে আরও অভিনয় করেছেন হিল্লোল, নওশীন, নুসরাত টিশাম, নাজিদা সাঈদ, আকাশ রহমান ও ডিজে সোহেল প্রমুখ।

২০০২ সালে ‘ইতিহাস’ ছবি দিয়ে রূপালি পর্দায় অভিষেক হয়েছিল মারুফের। প্রথম ছবিতেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।

একে একে দর্শকদের উপহার দেন অন্য মানুষ, গরিবের ছেলে বড়লোকের মেয়ে, আমার মা আমার অহংকার, বস্তির ছেলে কোটিপতি, রাজা সূর্য খাঁ, দেহরক্ষী ইত্যাদি। এরপর ২০১৯ সালে আমেরিকার গ্রিনকার্ড পেলে রুটি-রুজির তাগিদে দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যান দর্শকপ্রিয়তা পাওয়া এ অভিনেতা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *