পাকিস্তানে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর বুধবার দিবাগত রাতে দুই ভাগে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে দলের সঙ্গে ফেরেননি তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশে না ফিরে কোথায় গেলেন সাকিব, এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রিকেট অনুরাগীদের মনে।

বাংলাদেশ দলের একটা অংশ দুবাই হয়ে বুধবার রাত ১১টায় ঢাকায় পৌঁছেছেন। অপর দলটি দোহা হয়ে পৌঁছেছে রাত সোয়া দুইটায়। তবে দুই দলের কোনোটিরই সঙ্গী হননি সাকিব। বরং সতীর্থদের সঙ্গে দুবাই পর্যন্ত গিয়ে সেখান থেকে এখন লন্ডনের ফ্লাইট ধরবেন তিনি।

৯ সেপ্টেম্বর থেকে ইংলিশ কাউন্টি ক্রিকেটে সারের হয়ে খেলতে দেখা যাবে তাকে। সেখানে খেলতেই এখন ইংল্যান্ডের যাত্রী এই অলরাউন্ডার।

গত জুলাই থেকেই দেশের বাইরে রয়েছেন সাকিব। প্রথমে যুক্তরাষ্ট্র এবং পরে কানাডায় দুটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন তিনি। সেখান থেকে টেস্ট সিরিজ খেলতে দলের সঙ্গে সরাসরি পাকিস্তানেই যোগ দেন তিনি।

এদিকে আওয়ামী লীগ সরকারের পতনের পর সাকিবের বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় ২৮ নম্বর আসামি হিসেবে তার নাম উল্লেখ করা হয়েছে।

পাকিস্তান সফরের পর অবশ্য দম ফেলার ফুরসত পাবে না বাংলাদেশ দল। ৯ সেপ্টেম্বর থেকে ভারত সফরের অনুশীলন শুরু হওয়ার কথা। দুই টেস্ট এবং তিন টি-টোয়েন্টি খেলতে আগামী ১৫ সেপ্টেম্বর ভারতের উদ্দেশে রওয়ানা হবে বাংলাদেশ। সেদিনই ভারতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে সাকিবের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *