চলতি কোপা আমেরিকায় প্রথম দুই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে ২-০ গোলে আর পরের ম্যাচে চিলির বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে লিওনেল মেসিরা।

আগামী ৩০ জুন বাংলাদেশ সময় সকাল ৬টায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এই ম্যাচে খেলবেন না দলের প্রধান তারকা মেসি। তাকে কোয়ার্টারের ফাইনালের আগে এই নিয়মরক্ষার এই ম্যাচে বিশ্রাম দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি।

এর আগে গত ২৫ জুন মেটলাইফ স্টেডিয়ামে চিলির বিপক্ষে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মেসি। সেদিন সাইডলাইনে মেসিকে প্রাথমিক চিকিৎসা দিতেও দেখা যায়। পরে অবশ্য সমর্থকদের ভালো খবরই দিয়েছে আর্জেন্টিনা। জানিয়েছে, মেসির চোট তেমন গুরুতর নয়।

চোটে পড়ার কারণে গতকাল বৃহস্পতিবার দলের অনুশীলন সেশনে যোগ দেননি মেসি। টিম হোটেলেই অবস্থান করছিলেন ৩৭ বছর বয়সী এই তারকা। মেসি জানিয়েছেন, তিনি কিছুটা অস্বস্তি অনুভব করছেন। তবে খেলা চালিয়ে যেতে পারবেন।

চিলির বিপক্ষে ম্যাচের পর মেসি বলেন, ‘খেলার শুরুতে আমি আমার ডান হ্যামস্ট্রিংয়ে কিছুটা অস্বস্তি অনুভব করেছি। এটা শক্ত ছিল। এটা যেমন স্বাভাবিক হওয়া উচিত ছিল, তেমনটি হয়নি। কিন্তু খেলাটা শেষ করতে পেরেছি। আমরা দেখবো, পরবর্তীতে এটা কেমন হয়। তখন আমি পাঙ্কচার অথবা টিয়ার অনুভব করিনি। কিন্তু স্বাধীনভাবে চলা আমার কঠিন ছিল।’

মেসিকে নিয়ে বাড়তি ঝুঁকি নিতে চাননি কোচ স্কালোনি। যে কারণে তাকে বিশ্রামে পাঠিয়েছেন তিনি। মেসির পরিবর্তে তরুণদের এই ম্যাচে পরখ করে দেখতে চান স্কালোনি।

বিশ্বকাপজয়ী কোচ বলেন, ‘আমরা সন্তুষ্ট এবং দিনগুলো উপভোগ করতে পারি। সবচেয়ে কম বয়সীদের কিছু সময় খেলতে দিতে পারি। আমি মনে করি, যে খেলোয়াড়দের খেলার সুযোগ থাকে না, তাদের জন্য এটি একটি দারুণ সময়।

মেসির পরিবর্তে পরের ম্যাচে পেরুর আলেসান্দ্রো গার্নাচোকের একাদশে দেখা যেতে পারে। এই ম্যাচ জিতলে জয়ের হ্যাটট্রিক করেই কোয়ার্টার ফাইনালে পা রাখবে আর্জেন্টিনা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *