ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) সাবেক অতিরিক্ত উপকমিশনার ও বর্তমানে অতিরিক্ত পুলিশ সুপার মো. গোলাম সাকলায়েনকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ বিষয়ে বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) কাছ থেকে মতামত চাওয়া হয়েছে। চিত্রনায়িকা পরীমণির সঙ্গে সম্পর্কের জেরে এ ঘটনা ঘটেছে।

বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমে খবর প্রকাশের পর থেকে বেশ আলোচনা-সমালোচনা চলছে সোশ্যাল মিডিয়ায়। এ বিষয়টি সম্পর্কে জানতে সাকলায়েনের সঙ্গে ফোন করা হয়, কিন্তু কোনো সাড়া পাওয়া যায়নি।

তবে বিষয়টি নিয়ে পরীমণি গণমাধ্যমকে বলেন, ‘দেখেন বিষয়টি ব্যক্তিগত পর্যায়ে এখনো আসে নাই, ব্যক্তিগত পর্যায়ে যদি আসে তখন আমি কথা বলব। এখন মনে হয় না আমার কোনো কথা বলার দরকার আছে।’

পরীমণির সঙ্গে অবৈধ সম্পর্কের সময় পুলিশ কর্মকর্তা গোলাম সাকলায়েন গোয়েন্দা-গুলশান বিভাগের এডিসির দায়িত্বে ছিলেন। ঘটনা সামনে আসার পরে তাকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) বদলি করা হয়। এরপর তাকে ঝিনাইদহ ইনসার্ভিস ট্রেনিং সেন্টারে পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়।

সূত্র জানিয়েছে, পরীমণিকাণ্ডে বিভাগীয় মামলায় ওই পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ১৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শৃঙ্খলা-২ শাখা থেকে উপ-সচিব রোকেয়া পারভিন জুঁই স্বাক্ষরিত এক আদেশে গোলাম সাকলায়েনকে ‘গুরুদণ্ড’ হিসেবে চাকরি থেকে ‘বাধ্যতামূলক অবসর প্রদান’ পরামর্শের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *