সমালোচনা যেন কিছুতেই পিছু ছাড়ছে না বাবর আজমের। পারফরম্যান্সের কারণে মুলতানে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে বাদ পড়লেও বাবরকে নিয়ে সমালোচনায় মুখর সামাজিক যোগাযোগমাধ্যম। অনেকেরই মতে, এই টেস্টে বাবর না থাকাতেই জয় পেয়েছে পাকিস্তান। বাবরকে তারা বলছে ‘কুফা’। তবে বাবরকে নিয়ে এমন সমালোচনা মানতে নারাজ দেশটির তারকা পেসার মোহাম্মদ আমির।

নানা সময় বাবরকে নিয়ে সমালোচনা করা আমির এবার পক্ষ নিয়েছেন বাদ পড়া এই ক্রিকেটারের। বাবরবিরোধীদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কথা বলেছেন এই তারকা পেসার।

এক্সে বাবরের পাশে দাঁড়িয়ে আমির লিখেছেন, ‘বাবর দলে নেই, অন্য কেউ দলে নেই, তাই দল জিতেছে। দয়া করে এই ধরনের নোংরা চিন্তাভাবনা বাদ দিন। আমাদের পরিকল্পনা ভালো ছিল, ঘরের মাঠের সুবিধা নিয়ে খেলেছি, তাই জিতেছি। নিজেদের খেলোয়াড়দের ব্যক্তিগত আক্রমণ না করি, পারফরম্যান্স নিয়ে কথা বলি, তবে ব্যক্তিগত কিছু না বলি।’

ইংল্যান্ডের বিপক্ষে জয় পেতে অবশ্য লম্বা সময় অপেক্ষা করতে হয়েছে পাকিস্তানকে। মাঝে ৪৪ মাস টেস্টে কোনো জয় পায়নি পাকিস্তান। পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েছেন বাবর আজম, নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদির মতো তারকারা। তবে তাদের জায়গায় সুযোগ পেয়ে দলকে জিতিয়েছেন কামরান গুলাম, সাজিদ খান ও নোমান আলীরা। এই দুই স্পিনারই ইংল্যান্ডের ২০ উইকেট নিয়েছেন। টেস্টে ১৪৭ বছরের ইতিহাসে এক ম্যাচে ২ বোলার মিলে প্রতিপক্ষের সব কটি উইকেট নেওয়ার সপ্তম ঘটনা এটি, একবিংশ শতাব্দীতে প্রথম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *