রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের ৯০ ডিগ্রি এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহতদের প্রতি জনকে ৫ লাখ টাকা এবং আহতদের ২ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার।

এছাড়াও মরদেহ পরিবহনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে দুর্ঘটনায় আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের এ কথা জানান ইউএনও।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে সাজেক থানা থেকে ৫ জনের মরদেহ খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসে পুলিশ। নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে জানিয়েছেন বাঘাইছড়ি পুলিশ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আওয়াল চৌধুরী।

এদিকে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আহতদের মধ্যে আহির উদ্দিন এবং তার ছেলে সামিউলকে উন্নত চিকিৎসার জন্য সকালে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। বর্তমানে খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৪ জন। খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার রিপল বাপ্পি চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার বিকেলে ৯০ ডিগ্রি নামক এলাকার একটি পাহাড়ি সড়ক থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি খাদে পড়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলে ৫ জন নিহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে একটি ট্রাক ও জিপে করে প্রায় সাড়ে চার ঘণ্টার দূরত্বের খাগড়াছড়ি সদর হাসপাতারে নিয়ে আসে। এ সময় কর্তব্যরত চিকিৎসক আরও ৪ জনকে মৃত ঘোষণ করেন। ৬ জনকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *