নোয়াখালীর সেনবাগ ভ্রাম্যমাণ আদালতের অভিযান দেখে ১০০ টাকার পেঁয়াজ মুহূর্তেই ৬০ টাকায় বিক্রি শুরু করেন দোকানি। বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের ছাতারপাইয়া ভূঁইয়ারহাট বাজারে এ অভিযান চালানো হয়।

এসময় সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি, মেয়াদোত্তীর্ণ পণ্য মজুদ ও মূল্য তালিকা না থাকায় তিন দোকানিকে আট হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহিদুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, রমজানের বাজার মনিটরিংয়ে অংশ হিসেবে ভেজাল বিরোধী, মেয়াদোত্তীর্ণ পণ্য এবং নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রির বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে সরকারের ধার্যকৃত মূল্যে পণ্য বিক্রি না করা, অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি, মেয়াদোত্তীর্ণ পণ্য মজুদ ও মূল্য তালিকা না থাকায় তিন দোকানিকে আট হাজার টাকা জরিমানা করা হয়। এসময় প্রায় ১০ কেজি পচা বাসি মিষ্টি ধ্বংস এবং ফুটপাথে অবৈধ দখলদারদের অপসারণ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাহিদুল ইসলাম বলেন, জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সেনবাগ থানা পুলিশসহ স্থানীয় বাজার পরিচালনা কমিটি সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *