রাজধানীর ডেমরার ভাঙ্গা প্রেস এলাকায় আগুন লাগা চারতলা ভবনটি থেকে এখনো বের হচ্ছে ধোঁয়া। যদিও সকাল ৮টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ঘোষণা দিয়েছে ফায়ার সার্ভিস। সকাল সাড়ে ১০টার দিকেও ভবনের দোতলা থেকে ধোঁয়া বেরোতে দেখা গেছে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, তখনো ফায়ার সার্ভিসের কর্মীরা চারদিক থেকে পানি দিচ্ছিলেন। ভবনের পেছনের দিকের জানালা ভেঙে খেলাধুলার সামগ্রী বের করছিলেন। সমানতালে পানি দেওয়া হলেও ধোঁয়া কমছিল না। সকাল সাড়ে ১০টার দিকে ভবনের দোতলার পেছনের দেয়াল ভাঙতে দেখা গেছে ফায়ার সার্ভিস কর্মীদের।
ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, কোনো ধরনের নিয়মকানুনের তোয়াক্কা না করে এ চার তালা ভবনটি নির্মাণ করা হয়েছে। তাই আগুন নেভাতে বেগ পেতে হয়েছে। দীর্ঘ সময় পর আগুন নিয়ন্ত্রণে এসেছে।

চারতলা ভবনটিতে বিভিন্ন দেশ থেকে আমদানি করা খেলাধুলার সামগ্রী ও ব্যায়ামের যন্ত্রপাতি মজুত করে রাখা ছিল। এসব সামগ্রী রাজধানীর হকি স্টেডিয়ামের দোকানগুলোসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি হতো।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভবনের দোতলা থেকে মূলত আগুনের সূত্রপাত। চারপাশে ভবন থাকায় এবং প্রবেশ পথ অত্যন্ত সরু হওয়ায় ফায়ার সার্ভিস কর্মীরা ভবনের ভেতরে প্রবেশ করতে পারছিলেন না। একই সঙ্গে আশপাশে ছিল না কোনো পানির উৎস। তাই আগুন নেভাতে বেগ পেতে হয়েছে ফায়ার সার্ভিস কর্মীদের।

ভবন থেকে ফায়ার সার্ভিস কর্মীদের পোড়া এবং আধা পোড়া ব্যাডমিন্টনের র্যাকেট, কর্ক ব্যায়াম করার যন্ত্রপাতিসহ বিভিন্ন খেলার সামগ্রী বের করতে দেখা গেছে।

বৃহস্পতিবার রাত ১১টা ৪৫মিনিটের দিকে ভবনের তিনতলায় গোডাউনে আগুন লাগে। চারতলা ভবনের তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত। খবর পেয়ে ডেমরা, পোস্তগোলা ও সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও পাঁচটি ইউনিটসহ মোট ১০ ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *